কাজ শেষ হওয়ার কথা ২০১৬ সালে। কয়েক দফায় মেয়াদ ও ব্যয় বাড়িয়ে ২০১৮ সালে আনা দ্বিতীয় সংশোধনীতে প্রকল্প ব্যয় দ্বিগুণ বেড়ে দাঁড়ায় ৪ হাজার ২৬৮ কোটি টাকা এবং সময় বাড়ানো হয় ২০২২ সালের জুন পর্যন্ত
রাজধানীর বিমানবন্দর সড়ক থেকে গাজীপুর চান্দনা চৌরাস্তা পর্যন্ত নির্মিত হচ্ছে দেশের প্রথম র্যাপিড ট্রানজিট (বিআরটি)। রাজধানীর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজতর ও স্বল্প সময়ে যাতায়াত সুবিধার জন্য এই প্রকল্প। তবে প্রকল্পের কাজে ধীরগতি, সড়কের সিংহভাগ দখল করে নির্মাণযজ্ঞ এবং বিকল্প সড়কের ব্যবস্থা না করেই গুরুত্বপূর্ণ এই মহাসড়কে উন্নয়ন প্রকল্প শুরু করায় চরম দুর্ভোগে পড়েছেন গাজীপুরবাসী। বর্ষায় দুর্ভোগ বর্ণনাতীত ভোগান্তিতে রূপ নিয়েছে। আরো পড়ুন
No comments:
Post a Comment